আর্থ ডে 2021: স্নিকার ব্র্যান্ডগুলি কীভাবে আরও অনেক টেকসই এবং পরিবেশ-বান্ধব হওয়ার চেষ্টা করছে

আর্থ ডে 2021: স্নিকার ব্র্যান্ডগুলি কীভাবে আরও অনেক টেকসই এবং পরিবেশ-বান্ধব হওয়ার চেষ্টা করছে

এই পৃথিবী দিবস, আমরা স্নিকার ব্র্যান্ডগুলি প্রদর্শন করতে এবং উদযাপন করতে কিছুটা সময় নিতে চাই যারা অনেকটা হয়ে উঠছে তাদের বিট করছে আরও টেকসই এবং পরিবেশ-বান্ধব। এটি তাদের সংগ্রহগুলিতে একেবারে নতুন উপকরণ প্রবর্তন করা হোক বা উত্পাদন প্রক্রিয়াটিকে পুরো স্থল থেকে পুনরায় কাজ করে, এই সংস্থাগুলি আমাদের সকলের জন্য সবুজ ভবিষ্যত তৈরি করতে তাদের প্রচুর সময়, অর্থ এবং সংস্থানগুলি ইনজেকশন দিচ্ছে এবং এটি একেবারে হওয়া উচিত স্বীকৃতি স্পট আছে।

সুতরাং, যদি আপনি অ্যাডিডাস এবং নাইকের মতো আপনার খুব প্রিয় ব্র্যান্ডগুলি তাদের কার্বন পদচিহ্ন হ্রাস করার জন্য কী করছেন সে সম্পর্কে আপনি আরও অনেক কিছু শিখতে চান তবে আমরা শিল্পের কয়েকটি দুর্দান্ত নামকে ঘিরে রেখেছি এবং তারা কী সঠিক তা একবার দেখে নিয়েছি অনেক বেশি পরিবেশ-বান্ধব এবং নৈতিক হতে হচ্ছে! আপনি এখানে থাকাকালীন এখানে কিছু পরিবেশ-বান্ধব প্রশিক্ষক রয়েছে যা আপনি এখন আদর্শ পেতে পারেন!

অ্যাডিডাসের মাধ্যমে চিত্র
Int’l শিপিং

শপ অ্যাডিডাস

অ্যাডিডাস

জিনিসগুলি বন্ধ করার জন্য, অ্যাডিডাস গেমের সবচেয়ে টেকসই ব্র্যান্ডগুলির মধ্যে একটিকে হাতছাড়া করে। গত 20 বছর ধরে জার্মান বিশালাকার ডাউ জোন্স টেকসই সূচকটিতে সরবরাহ করা হয়েছে এবং আমরা সত্যই অবাক হইনি। গত বছর, অ্যাডিডাস পার্লি ওশান প্লাস্টিকের সাথে আল্ট্রা বুস্টের মতো প্রায় 20 মিলিয়ন জোড়া জুতা তৈরি করেছিল। 2019 সালে, ব্র্যান্ডটি তার পুনর্ব্যবহারযোগ্য পোশাক পরিসরের জন্য 4.5 বিলিয়ন প্লাস্টিকের বোতলগুলির সমতুল্য সংগ্রহ করেছে।

যদিও এটি সব কিছু নয়, কারণ তিনটি স্ট্রাইপগুলি কেবল ২০২৪ সাল থেকে পুনর্ব্যবহারযোগ্য পলিয়েস্টার ব্যবহার করে এবং তাদের গ্রিনহাউস গ্যাস নির্গমনকে ২০৩০ সালের মধ্যে ৩০% হ্রাস করে। মাশরুম এবং কানিয়ে ওয়েস্টের চির-জনপ্রিয় ইয়েজি ফোম আরএনএনআর থেকে তৈরি করা হয়েছে যা আংশিকভাবে শৈবাল দিয়ে তৈরি।

কথোপকথনের মাধ্যমে চিত্র
Int’l শিপিং

শপ কনভার্স

কথোপকথন

পরিবেশ-বন্ধুত্বের সাথে সম্পর্কিত হলে কথোপকথন অবশ্যই কোনও অপরিচিত নয়। ওয়ান স্টার ব্র্যান্ডটি সম্প্রতি তার পুনর্নবীকরণ সংগ্রহ চালু করেছে যা একজাতীয় টেকসই প্রশিক্ষক এবং পরিবেশ-বান্ধব পোশাকের একটি সিরিজ বৈশিষ্ট্যযুক্ত। রেট্রোর বাইরেও মার্কিন যুক্তরাষ্ট্রে ভিত্তিক সহযোগিতায় তৈরি, প্রতিটি টুকরো প্লাস্টিকের বোতল থেকে 100% পলিয়েস্টার থেকে তৈরি করা হয়।

ইমপ্রিন্টটি নাইকের ছাতার নীচে পড়ার সাথে সাথে তারা বিভারটন ব্র্যান্ডের সমালোচকদের দ্বারা প্রশংসিত ক্র্যাটার ফেনাও সুবিধা নিতে পারে যা কারখানার মেঝে থেকে সংগ্রহ করা প্রায় 12% নাইকে গ্রাইন্ড রাবার ব্যবহার করে। এটি একটি বর্জ্য-ভবিষ্যতের দিকে ডিজাইনের প্রতিশ্রুতিবদ্ধতার কেবল একটি অংশ।

নতুন ভারসাম্যের মাধ্যমে চিত্র
Int’l শিপিং

নতুন ভারসাম্য কেনাকাটা করুন

নতুন ভারসাম্য

নতুন ভারসাম্যের ভবিষ্যতের জন্য বড় পরিকল্পনা রয়েছে। অন্যান্য ব্র্যান্ডগুলি তাদের পণ্যগুলিতে মনোনিবেশ করার সময়, বোস্টন-ভিত্তিক সংস্থা তাদের পুরো ব্যবসায়টি পুনরায় কাজ করার পরিকল্পনা করেছে। 2025 সাল নাগাদ, এনবির মালিকানাধীন সমস্ত ক্রিয়াকলাপ 100% পুনর্নবীকরণযোগ্য শক্তি দ্বারা চালিত হবে। তারা বিপজ্জনক রাসায়নিকগুলির ব্যবহার এবং স্রাবকে সম্পূর্ণরূপে নির্মূল করতে এবং তাদের পাদুকা কারখানায় ল্যান্ডফিলের শূন্য বর্জ্য অর্জন করতেও চায় – এটি চার বছরের ব্যবধানে অনেক কিছু করার মতো!

তাদের স্নিকারগুলিতে ফিরে গিয়ে, জাদেন স্মিথের সাথে সহযোগিতার ফলে অত্যন্ত কাঙ্ক্ষিত ভিশন রেসার তৈরি হয়েছে যা সদ্য-বিকাশযুক্ত স্পিনেক্স উপাদান থেকে তৈরি করা হয়েছে যা সর্বনিম্ন 30% উদ্বৃত্ত টেক্সটাইল বর্জ্য ব্যবহার করে। উপরেরটি স্ক্র্যাপ টিপিইউতে সংক্রামিত হয়, অন্যদিকে মিডসোলে 5% রিগার্ড ইভা ফেনা রয়েছে। এটি সবুজ ভবিষ্যতের জন্য নতুন ব্যালেন্সে কাজ করছে এমন প্রচুর টেকসই সিলুয়েটগুলির মধ্যে একটি।

নাইকের মাধ্যমে চিত্র
Int’l শিপিং

শপ নাইকে

নাইকি

সন্দেহের ছায়া ছাড়াই, নাইকি হ’ল সর্বাধিক এবং প্রচুর সফল স্নিকার ব্র্যান্ড এবং তারা অবশ্যই আরও অনেক টেকসই এবং পরিবেশ বান্ধব হয়ে উঠতে তাদের বিটটি করছে। 2019 সালে, বিভারটন-ভিত্তিক সংস্থাটি ধাপে জিরো উদ্যোগটি প্রবর্তন করেছে যেখানে তারা একটি শূন্য কার্বন এবং শূন্য বর্জ্য ভবিষ্যতের দিকে লক্ষ্য করছে। 2025 সালের মধ্যে, তারা 100% পুনর্নবীকরণযোগ্য শক্তিতে পরিচালনা করতে চায়। অধিকন্তু, নাইক ল্যান্ডফিলগুলি থেকে সমস্ত পাদুকা উত্পাদন বর্জ্য 99% ডাইভার্ট করার পরিকল্পনা করে এবং ফ্লাইকনিট জুতাগুলির জন্য নিউ জার্সি এবং আপারগুলির জন্য সুতা তৈরি করতে প্রতি বছর 1 বিলিয়ন প্লাস্টিকের বোতল ব্যবহার করে।

এই টেকসই প্রক্রিয়াগুলির অনেকগুলি ইতিমধ্যে তাদের বর্তমান পণ্য লাইনে প্রয়োগ করা হচ্ছে। এয়ার ভ্যাপরম্যাক্স থেকে স্পেস হিপ্পি পর্যন্ত এগুলি সমস্ত নকশা এবং ব্যবহারযোগ্যতার সাথে আপস না করে পুনর্ব্যবহারযোগ্য উপকরণ থেকে তৈরি করা হয়। সদ্য ঘোষিত মহাজাগতিক unity ক্যও এতে একটি প্রধান ভূমিকা পালন করছে, পুরো জুতার কমপক্ষে 25% পুনরায় ব্যবহৃত মেটেরেলগুলি থেকে তৈরি করা হয়েছে।

পুমার মাধ্যমে চিত্র
Int’l শিপিং

শপ পুমা

পুমা

পুমা যতটা উচ্চাভিলাষী তা পায়। তারা কেবল ২০১৫ সালের মধ্যে অর্জনের জন্য পরিবেশগত লক্ষ্যগুলিই দিয়েছিল তা নয়, তারা স্বাস্থ্য এবং সুরক্ষা এবং মানবাধিকারের ক্ষেত্রে আরও ভাল হওয়ার লক্ষ্যও পেয়েছে। তাদের সমস্ত অপারেশন এবং সরবরাহকারীদের আইএলও কোর কনভেনশনগুলির মানবাধিকার এবং সম্মতি এম্বেড করে, জার্মান ব্র্যান্ডটিও নিশ্চিত করেছে যে তাদের পণ্যগুলি নিরাপদ, এফএআইয়ের অধীনে উত্পাদিত হয়েছেআর, আইনী এবং মানবিক কাজের শর্ত।

ফলাফলটি হ’ল রাইডার এবং সায়েডের মতো পণ্যগুলি টেকসই টকযুক্ত উপকরণ দিয়ে তৈরি করা হচ্ছে যা দীর্ঘমেয়াদে একেবারে ব্যাপক পার্থক্য আনবে।

ভ্যানের মাধ্যমে চিত্র
Int’l শিপিং

শপ ভ্যান

ভ্যান

ভ্যানগুলি বেশ কিছুদিন ধরে শিল্পে একটি ভারী হিটার হয়ে গেছে এবং তারা বেশ কয়েকটি পদক্ষেপের মাধ্যমে গ্রহের উপর তাদের প্রভাব হ্রাস করতে প্রতিশ্রুতিবদ্ধ। তাদের পণ্যগুলির জীবনচক্রকে পুনরায় কল্পনা করার জন্য একক ব্যবহারের প্লাস্টিকের ব্যবহার সম্পূর্ণরূপে নির্মূল করা থেকে, আনাহিম সংস্থা ভ্যান পরিবারকে তারা প্রতিদিন যে পছন্দগুলি করে তাতে আরও অনেক বেশি টেকসই হওয়ার জন্য ভ্যানস পরিবারকে সরবরাহ করে এটি আরও এক ধাপ নিচ্ছে, ব্যক্তিগতভাবে এবং ব্যবসায় উভয়ই।

সবুজ ভবিষ্যতে ভ্যানের যাত্রার কয়েকটি হাইলাইটের মধ্যে রয়েছে এই বছরের শেষের দিকে খুচরা স্থানগুলি থেকে সমস্ত প্লাস্টিকের শপিং ব্যাগগুলি সরিয়ে ফেলা, 2023 সালের মধ্যে তাদের জুতো পুনর্ব্যবহারযোগ্য প্রোগ্রামটি বিশ্বব্যাপী প্রসারিত করা, 2025 সালের মধ্যে একচেটিয়াভাবে পুনর্নবীকরণযোগ্য শক্তির সাথে কাজ করে এবং মূল উপকরণগুলি 100% তৈরি করে পুনর্জন্মমূলক, পুনর্নবীকরণযোগ্য বা ২০৩০ সালের মধ্যে পুনর্ব্যবহারযোগ্য This এই দশক-দীর্ঘ রাস্তার মানচিত্রটি আরও অনেক বেশি পরিবেশ-সচেতন হওয়ার জন্য লেবেলের প্রতিশ্রুতি প্রদর্শন করে।

ভেজা মাধ্যমে চিত্র
Int’l শিপিং

শপ ভেজা

ভেজা

ভেজা হ্যান্ডস ডাউন, আজ সবচেয়ে টেকসই পাদুকা ব্র্যান্ডগুলির মধ্যে একটি। কেবল তাদের চূড়ান্ত পণ্যটি যাচাই করার পরিবর্তে ফরাসি পাদুকা সংস্থা শুরু থেকে শেষ পর্যন্ত পুরো প্রক্রিয়াটি দেখে। শ্রমিকদের কত বেতন দেওয়া হয়? একটি জৈব তুলো উত্পাদক কত উপার্জন করেন? প্রতিটি জোড়ায় রাসায়নিকগুলি কী ব্যবহৃত হয়? এগুলি সমস্ত কিছু যা ভেজা তাদের স্নিকার্স তৈরি করার সময় বিবেচনা করে, এ কারণেই অন্যান্য ব্র্যান্ডের তুলনায় তাদের পাঁচগুণ বেশি ব্যয় করে।

ন্যায্য বাণিজ্য এবং জৈব কাঁচামাল ব্যবহারের মাধ্যমে, তারা প্রতিটি কর্মীকে সু-বেতনযুক্ত চাকরি সরবরাহ এবং ব্যক্তিগতকৃত সামাজিক সহায়তা সরবরাহের জন্য আটেলিয়ার সানস ফ্রন্টিয়ারসের সাথেও জুটি বেঁধেছে। এর ফলস্বরূপ আনন্দদায়ক জুতো তৈরি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *