কথোপকথনের একটি নির্দিষ্ট ইতিহাস

কথোপকথনের একটি নির্দিষ্ট ইতিহাস

পৃথিবী যেমন চক টেলর অল স্টার এবং দ্য ওয়ান স্টার হিসাবে দেখা গেছে এমন কিছু গুরুত্বপূর্ণ পাদুকা সিলুয়েটগুলি বার্থিং করে, আপনি ইতিমধ্যে কথোপকথনের কথা শোনেন নি এমন সম্ভাবনা কম। কিংবদন্তি স্নিকার ব্র্যান্ডটি আপনি বছরের পর বছর ধরে ভাবতে পারেন এমন সমস্ত সাংস্কৃতিক আইকন দ্বারা পরিধান করা হয়েছে এবং বুনোতে একটি জুটি খুঁজে বের করার জন্য আপনাকে কোনও রাস্তায় হাঁটতে হবে না। আপনি যা সম্পর্কে সচেতন নাও হতে পারেন তা হ’ল ব্র্যান্ডের ইতিহাস কতটা বিস্তৃত এবং সমৃদ্ধ, এবং এ কারণেই এখানে একমাত্র সরবরাহকারীতে আমরা সংরক্ষণাগারগুলিতে প্রবেশ করতে এবং এই ব্র্যান্ডের পিছনে চমত্কার গল্পটি বলতে যাচ্ছি।

১৯০৮ সালে সরাসরি আন্তর্জাতিক স্টারডম এবং উচ্চ-উত্তাপের সহযোগিতার মধ্য দিয়ে নম্র সূচনা থেকে শুরু করে আমরা বিশ্বব্যাপী স্বীকৃত লেবেল হওয়ার জন্য মহাকাব্য যাত্রার মাধ্যমে কথোপকথনের ইতিহাস অন্বেষণ করার জন্য প্রস্তুত হিসাবে নিজেকে স্ট্র্যাপ করি।

কথোপকথনের মাধ্যমে চিত্র
শুরুর বছর

এক শতাব্দী আগে মার্কিন যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস -এ কনভার্সের গল্পটি শুরু হয়েছিল, মারকুইস মিলস কনভার্স নামে একজন ব্যক্তি ১৯০৮ সালে কনভার্স রাবার জুতো সংস্থা লেবেল প্রতিষ্ঠা করেছিলেন। রাবারের। 1910 সালের মধ্যে কনভার্স বুঝতে পেরেছিল যে গ্যালোসের বাজার সীমিত ছিল এবং স্নিকার তৈরি করতে শুরু করে। এটি স্নিকার্সের একমাত্র বিভাগগুলির জন্য রাবার ব্যবহার করতে থাকে এবং একটি ফ্যাব্রিক উপরের জন্য বেছে নিয়েছিল, কেবল একটি প্রাকৃতিক বাদামী বর্ণের মধ্যে জোড়া তৈরি হয়েছিল। এগুলি ঠিক প্রথমে বন্ধ হয়নি, যেমন সাধারণ জনগণের এই জাতীয় জুতাগুলির প্রয়োজন ছিল না।

1915 সালের মধ্যে ব্র্যান্ডটি অ্যাথলেটিক পাদুকা তৈরিতে এবং আরও নির্দিষ্টভাবে বাস্কেটবল স্নিকার্স তৈরির দিকে তার ফোকাস স্থানান্তর করতে শুরু করে। আসল স্নিকারগুলি এখন উল্লেখযোগ্যভাবে বিকশিত হয়েছিল এবং তাকে “নন-স্কিড” হিসাবে উল্লেখ করা হয়েছিল, আমরা আজ আমরা সবাই জানি এবং ভালবাসি এমন কথোপকথনের উচ্চ-শীর্ষের সাথে সাদৃশ্যপূর্ণ হতে শুরু করে। 1920 সালে কনভার্স স্নিকারগুলির আরও একটি উন্নত উপস্থাপনা আত্মপ্রকাশ করেছিল যা “অল স্টার” হিসাবে পরিচিতি লাভ করে, যা বিশেষত বাস্কেটবল খেলোয়াড়দের জন্য বিকশিত হয়েছিল।

বিবিসির মাধ্যমে চিত্র
চক টেলর এবং সমস্ত তারা

1921 সালে, চার্লস “চক” টেলর নামে পরিচিত একজন আধা-পেশাদার বাস্কেটবল খেলোয়াড় একটি খণ্ডকালীন বিক্রয়কর্মী হিসাবে কনভার্সে দলে যোগ দিয়েছিলেন। খুব কমই জানত যে তিনি দলের অন্যতম প্রভাবশালী সদস্য হতে চলেছেন। 1922 সালের মধ্যে নতুনত্বের জন্য চক এর ড্রাইভিং ফোর্স ইতিমধ্যে দেখাতে শুরু করেছিল, কারণ তিনি অবিলম্বে বোর্ডে নেওয়া নমনীয়তা উন্নত করার জন্য অল স্টারকে বেশ কয়েকটি উন্নতির পরামর্শ দিয়েছিলেন, স্নিকারটির নামকরণ করা হয়েছিল “কনভার্স চক টেলর অল স্টার” – একটি নাম যা এখনও আজ ব্যবহৃত। টেলর কনভার্সের প্রথম অফিসিয়াল বাস্কেটবল দল পরিচালনা করতেও গিয়েছিলেন, দ্য কনভার্স অল স্টারস শিরোনামে।

চক টেলর নিজেকে ব্র্যান্ডের কাছে অবিশ্বাস্য সম্পদ হিসাবে প্রমাণ করতে থাকলেন কারণ তিনি এককভাবে স্নিকার্স প্রচারকারী মার্কিন যুক্তরাষ্ট্রে ঘুরে বেড়িয়েছিলেন, যা এতটাই সফল হয়েছিল যে কনভার্স এমনকি তার নামটিকে নতুন লোগোতে অন্তর্ভুক্ত করেছিল। ১৯৩36 সালের মধ্যে কনভার্স অল স্টার আমেরিকান অলিম্পিক বাস্কেটবল বাস্কেটবল দলের সরকারী স্নিকারে পরিণত হয়েছিল, যেখানে এটি ১৯68৮ সাল পর্যন্ত ছিল। তারা ডাব্লুডাব্লু 2 জুড়ে আমেরিকান সামরিক বাহিনীর জন্য সরকারী প্রশিক্ষণ স্নিকারেও পরিণত হয়েছিল।

কনভার্স জাপানের মাধ্যমে চিত্র
রঙের একটি স্প্ল্যাশ

দ্বিতীয় বিশ্বযুদ্ধের পরে, কনভার্স নতুন ধারণাগুলির সাথে উদ্ভাবন অব্যাহত রেখেছে, অল স্টারকে একটি অল-ব্ল্যাক বৈকল্পিকভাবে চালু করে যা তাত্ক্ষণিকভাবে একটি জনপ্রিয় পছন্দ ছিল। ১৯৫7 সালের মধ্যে বাস্কেটবল সেক্টরে সমস্ত বিক্রয়ের ৮০% এরও বেশি কনভার্স তৈরি হয়েছিল, তবে ব্র্যান্ডগুলি মূলধারার ফ্যাশনের জগতে প্রবেশের জন্য প্রস্তুত হওয়ায় ব্র্যান্ডটি তাদের স্নিকার্সকে বিভিন্ন রঙের একটি অ্যারেতে চালু করেছিল বলে বিষয়গুলি আরও বড় হতে চলেছে। জেমস ডিন এবং এলভিস প্রিসলির মতো আইকনগুলি স্নিকার্সকে নির্ভরযোগ্য ওয়ারড্রোব স্ট্যাপলস হিসাবে গ্রহণ করেছিল, পরবর্তী স্তরে বিক্রয়কে চালিত করে।

১৯69৯ সালে চক টেলর দুঃখজনকভাবে হার্ট অ্যাটাক থেকে দূরে সরে যেতে দেখেছিল, তবে একই বছর অল স্টার চালু করা একটি আপগ্রেড সংস্করণ হিসাবে তাঁর উত্তরাধিকারটি সমৃদ্ধ হতে থাকে, যেমন চামড়ার মতো প্রিমিয়াম উপাদান সরবরাহ করে এবং একটি পরিশোধিত সিলুয়েট গর্বিত করে। ১৯ 1970০ এর দশকের গোড়ার দিকে কনভার্স বেশ কয়েকটি ব্র্যান্ড-নতুন সিলুয়েট চালু করেছিল, এগুলি সবই আজ জনপ্রিয়: জ্যাক পুরসেল, দ্য ওয়ান স্টার এবং প্রো লেদার।

এনসিএএর মাধ্যমে চিত্র
মাইকেল জর্ডান এবং মিশেল জে ফক্স

১৯ 1970০ -এর দশকের কাছাকাছি যাওয়ার সাথে সাথে কথোপকথনটি নিজেকে জনপ্রিয় সংস্কৃতিতে গণনা করার মতো শক্তি হিসাবে প্রমাণ করতে থাকে। The world of rock music had developed a love for the All Star, with legends such as Robert plant (Led Zeppelin), The Sex Pistols and The Ramones all opting for it as their sneaker of choice. the best was yet to come however, as in 1983 Converse launched a brand-new basketball sneaker named that Fastbreak that was worn by none other than Michael Jordan in the last season before his Nike sponsorship. He even wore them during the Olympic finals, in which team USA took the gold medal.

The cult classic movie Back to the Future launched in 1985, with Michael J Fox pictured in All stars for much of the movie. While at the time Converse seemed immovable, shortly after Nike unveiled the Air Jordan 1, Michael Jordan’s brand-neডাব্লু স্বাক্ষর বাস্কেটবল জুতো। শেষ পর্যন্ত, পেশাদার বাস্কেটবলে কনভার্স স্নিকার্সের জন্য এটিই শেষের সূচনা ছিল। পরের বছরগুলিতে, বিক্রয় হ্রাস পেয়েছে এবং সমস্ত তারকারা আর ব্যালারদের জন্য পছন্দের স্নিকার ছিল না, যদিও ফ্যাশন ওয়ার্ল্ডে তাদের অনন্য আবেদন তাদেরকে বাঁচিয়ে রেখেছে, নির্বানের কার্ট কোবাইন এবং হিপহপের আইস কিউবের মতো নতুন তারকাদের সাথে বেছে নেওয়া 1990 এর দশক জুড়ে।

নাইকের মাধ্যমে চিত্র
নাইকে টেকওভার

2000 এর দশকের গোড়ার দিকে কথোপকথনের জন্য অন্যতম কঠিন সময় হয়ে ওঠে, কারণ বিক্রয়ও হ্রাস অব্যাহত ছিল, যদিও সমস্ত তারকা এখনও গ্রহের অন্যতম স্বীকৃত স্নিকার্সের মধ্যে রয়েছে। 2001 সালের মধ্যে প্রতিযোগিতাটি খুব বেশি হয়ে যায়, ব্র্যান্ডটি দেউলিয়ার জন্য ফাইল করার সাথে সাথে। যদিও মনে হয়েছিল এটি সব শেষ হতে পারে, ২০০৩ সালে কনভার্সের প্রাক্তন নেমেসিস নাইকে ব্র্যান্ডটি প্রায় ৩০৫ মিলিয়ন ডলারের বিনিময়ে অর্জন করে এবং লেবেলে জীবনের নতুন ইজারা নিঃশ্বাস নিয়ে দিনটি বাঁচিয়েছিল, এটি তার পূর্বের গৌরবময় দিনগুলিতে ফিরে যাওয়ার আশায়।

2000 এর দশকের গোড়ার দিকে এখনও কনভার্সের জন্য লড়াই ছিল, তবে নাইকের সমর্থিত এটি এর কিছু জনপ্রিয়তাটি টানতে এবং ফিরে পেতে সক্ষম হয়েছিল, সমস্ত তারকাকে এমনকি জনপ্রিয় মুভি আই, রোবোটে উইল স্মিথ পরেছিলেন। ২০০৮ সালে ব্র্যান্ডটি “কানেক্টিভিটি ক্যাম্পেইন” শীর্ষক একটি নতুন বিপণন প্রচার শুরু করেছিল যা বিকল্প সংগীতে স্নিকারের জনপ্রিয়তার উপর অভিনয় করেছিল। গ্রিন ডে -এর বিলি জো আর্মস্ট্রং এবং সেক্স পিস্তলগুলির সিড ভিসিয়েন্সের বৈশিষ্ট্যযুক্ত বিজ্ঞাপনগুলি, স্বতন্ত্রতার ধারণাটি প্রচার করে।

শেষ মাধ্যমে চিত্র
সহযোগিতা

যেহেতু আমরা বর্তমান সময়ের কাছাকাছি এসেছি, কনভার্স ব্র্যান্ড দ্বারা চালু হওয়া হাজার হাজার সহযোগিতা না হলে শত শতগুলির সাফল্যের কথা উল্লেখ করা শক্ত নয়। ২০০৯ সালে লেবেলটি প্রথমবারের মতো কমে ডেস গ্যারানস ছাড়া অন্য কারও সাথে যোগদানের বাহিনীতে যোগদান করেছে, তাত্ক্ষণিকভাবে-স্বীকৃতিযোগ্য প্রেমের হার্ট লোগো বহনকারী এখন আইকনিক স্নিকার্সে আত্মপ্রকাশ করেছিল। ২০১৩ সালের মধ্যে নাইক একটি দেউলিয়ার সংস্থা থেকে একের মূল্যমানের একের মধ্যে কথোপকথন বেড়েছে, যার মধ্যে রয়েছে লেবেলটি এখন একটি শীর্ষস্থানীয় লাইফস্টাইল ব্র্যান্ড হিসাবে স্থান পেয়েছে।

কিথ, অফ-হোয়াইট, কোকা কোলা, কারহার্ট ডব্লিউআইপি, টাইলার দ্য স্রষ্টা এবং আরও অনেকের কনভার্স পরিবারে যোগদানের মতো সহযোগিতাগুলি কঠোর এবং দ্রুত আসতে থাকে। যদিও এটি কথোপকথনের পক্ষে সর্বদা সহজ ছিল না, তবে এটি বলা নিরাপদ যে ব্র্যান্ডটি 100 বছরেরও বেশি সময় ধরে প্রাসঙ্গিক থাকতে সক্ষম হয়েছে, নিজেকে পাদুকা শিল্পে গণনা করার শক্তি হিসাবে প্রমাণ করে।

কনভার্স স্ট্রিটওয়্যার দৃশ্যের মধ্যে দৃ firm ়ভাবে নিজেকে সিমেন্ট করেছে এবং তাদের বছরগুলিতে অনেকগুলি উপ -সংস্কৃতি উপস্থাপন করতে এসেছে। ১৯৯০ এর দশকে এনবিএকে প্রাধান্য দেওয়া থেকে শুরু করে সংগীতশিল্পী এবং স্কেটবোর্ডারদের পায়ে দেখা পর্যন্ত, এমনকি এখন আপনি কথোপকথনের নাগালের হাত থেকে বাঁচতে পারবেন না। এটি ইতিহাসে খাড়া একটি ব্র্যান্ড এবং এটি সত্যই শিল্পের একটি আইকন।

স্নিকার ওয়ার্ল্ডের সর্বশেষতম আপডেট এবং খবরের জন্য এবং এর মতো আরও মহাকাব্যিক গল্পের জন্য একমাত্র সরবরাহকারীকে এখানে লক থাকুন!

পুমার ইতিহাস
নাইকের ইতিহাস: 1946 – উপস্থিত
অ্যাডিডাসের সম্পূর্ণ টাইমলাইন
ভ্যানের ইতিহাস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *